বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১১:৩৪ পূর্বাহ্ন

Notice :
সারা বাংলাদেশ ব্যাপী বিভিন্ন জেলা প্রতিনিধি নিয়োগ চলছে..........চট্টগ্রাম অফিস: সৈয়দ নূর বিল্ডিং , এম এ আজিজ রোড, সিমেন্ট ক্রসিং, দক্ষিণ হালিশহর, চট্টগ্রাম।মোবাইল নাম্বারঃ ০১৯১১৫৩৩৩০৮, ০১৭১১৪৬৭৫৩৭, E-mail: gsmripon@gmail.com
সংবাদ শিরোনাম:
চট্টগ্রাম মহানগর ইলেকট্রিক থ্রি হুইলার যানবাহন মালিক ফেডারেশনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত সিএমপির বন্দর থানার অভিযানে ডাকাতির প্রস্তুতিকালে ধারালো অস্ত্রসহ দুইজন গ্রেফতার মন্দিরের দানবাক্স ভেঙে চুরি, টাকা সহ ২ চোর আটক জেএমসেন হলে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠানে গান পরিবেশন করে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও গোলমাল সৃষ্টির ঘটনায় দুইজন গ্রেফতার পূজামণ্ডপ পরিদর্শনে সিএমপি কমিশনার। এই কিরে তোর ভালোবাসার প্রতিদান,,?? চট্টগ্রাম ডায়াবেটিস হাসপাতালে অবৈধ কমিটির বিরুদ্ধে আন্দোলন চাঞ্চল্যকর মৎস্য ব্যবসায়ী জালাল উদ্দিন হত্যা মামলার পলাতক আসামি মোরশেদুর রহমান খোকা’গ্রেফতার র‍্যাব-৭ জুয়াড়ি তাহেরের রিক্সার গ্যারেজ থেকে ১৭ জুয়াড়ি আটক নৃত্যের তালে তালে গান গেয়ে চাঞ্চল্যকর হত্যাকান্ডের সাথে জড়িত পলাতক আসামি মেহেদী হাসান সাগর

ভাষার মাসেই ৩০তম চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা


ভাষার মাসেই ৩০তম চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা

বশির আহাম্মদ রুবেল চট্রগ্রাম

দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাট্রি’র আয়োজনে চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০২৩ এর পর্দা উঠছে আগামী ১৬ই ফেব্রুয়ারী। মঙ্গলবার সকাল ১১.৩০ মি: চট্টগ্রাম ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের এই কথা জানান মেলা কমিটির চেয়ারম্যান জনাব এ কে এম আলতাফ হোসেন।

শুরুতেই ভাষার মাস ফেব্রুয়ারিতে সর্বকালের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, এবং সালাম, বরকত, রফিক ও জব্বারসহ নাম না জানা ৫২এর সকল ভাষা সৈনিক,ভাষা শহীদ সকলের আত্মত্যাগের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।

তিনি বলেন, ১৯৯৩ সাল থেকে আমরা দেশীয় পণ্যের প্রচার ও প্রসারের লক্ষ্যে চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা আয়োজন করে আসছি। কালের পরিক্রমায় এই বাণিজ্য মেলা নগরবাসী তথা চট্টগ্রামের সাধারণ মানুষের প্রাণের মেলায় রূপ নিয়েছে। এই ধারাবাহিকতায় মাসব্যাপী ৩০তম চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা (সিআইটিএফ)-২০২৩ আগামী ১৬ ফেব্রুয়ারি ২০২৩ ইং থেকে চট্টগ্রাম রেলওয়ে পলোগ্রাউন্ডে শুরু হতে যাচ্ছে।

অন্যান্য বছরের ন্যায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা তাদের পণ্য প্রদর্শন করবেন। একই সাথে বিভিন্ন প্রতিষ্ঠিত গ্রুপ তাদের পণ্য প্রচারে বিভিন্ন প্যাভিলিয়ন সাজিয়ে তাদের পণ্যের প্রদর্শন ও বিক্রয় দর্শনার্থীর জন্য উন্মুক্ত রাখবেন। চট্টগ্রাম মহানগরের লাখো মানুষ এই মেলা পরিদর্শন করে তাদের পছন্দমত পণ্য সংগ্রহ করবেন এবং মেলার সার্বিক আয়োজন উপভোগ করবেন বলে আমরা আশা করি। প্রত্যেক বছর এই মেলাকে আমরা কিছুটা ভিন্ন আঙ্গিকে সাজানোর চেষ্টা করি। এবছরও মেলাকে আকর্ষণীয় করে তুলতে আমাদের সার্বিক উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

মেলায় আমরা বঙ্গবন্ধু প্যাভিলিয়ন স্থাপন করেছি। এতে বাতিঘরের সহায়তায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনী, মুক্তিযুদ্ধ বিষয়ক বিভিন্ন বই ও প্রকাশনা প্রদর্শনের ব্যবস্থা করা হচ্ছে।

চট্টগ্রাম রেলওয়ের পলোগ্রাউন্ডে প্রায় ৪ লক্ষ বর্গফুট জায়গা নিয়ে মেলার আয়োজন।
মেলা প্রবেশের জন্য টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে ২০/-(বিশ) টাকা।নগরীর বিভিন্ন স্কুলের প্লে থেকে ৭ম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের জন্য বিনামূল্যে টিকেটের ব্যবস্থা করা হয়েছে যা মাসজুড়ে পুরো মেলায় ব্যবহার করা যাবে।মাসব্যাপী এই মেলা প্রতিদিন সকাল ১০.০০টা থেকে রাত ১০.০০টা পর্যন্ত চলবে।মেলার ২০ টি প্রিমিয়ার প্যাভিলিয়ন, ৫৬ টি প্রিমিয়ার স্টল, ৯৪ টি গোল্ড স্টল, ৪৮টি মেগা স্টল, ১১ টি ফুড স্টল, ৩ টি আলাদা জোন নিয়ে মোট ৪০০ টি স্টলে ৩০০ এর অধিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে।এবারের মেলায় নিজস্ব পণ্য নিয়ে অংশগ্রহণকারী অন্যান্য দেশ যেমন-ভারত, থাইল্যান্ড ও ইরান বিভিন্ন স্টলের মাধ্যমে তাদের পণ্য প্রদর্শন করবে। সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বিশ্ব সাহিত্য কেন্দ্র, সন্ধানী, র‍্যাড (রাইট একশন ফর ডিজএবিলিটি), চট্টগ্রাম বধির ক্রীড়া ও সমাজ কল্যাণ সংস্থা এবং ইলেক্ট্রিশিয়ান কল্যাণ সমিতিকে বিনামূল্যে একটি করে স্টল বরাদ্দ দেয়া হয়েছে।মেলায় আগত দর্শনার্থীদের সুবিধার্থে সার্বক্ষণিকভাবে একটি ইনফরমেশন বুথ বা তথ্য কেন্দ্র চালু থাকবে।মেলা অংশগ্রহণকারী ও আগত দর্শনার্থীদের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে মেলা প্রাঙ্গনে চৌকশ পুলিশ বাহিনী ৩ (তিন) শিফটে বিভক্ত হয়ে সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। পাশাপাশি গোয়েন্দা সংস্থার সদস্যগণও বিশেষভাবে নিরাপত্তা কার্যক্রম পর্যবেক্ষণ করবেন। এছাড়াও মেলা প্রাঙ্গনে সুদক্ষ প্রাইভেট সিকিউরিটির সদস্যগণ ২৪ (চব্বিশ) ঘন্টা নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবেন। বিশেষ নিরাপত্তা ব্যবস্থার অংশ হিসেবে সার্বক্ষণিকভাবে সিসিটিভি ক্যামেরার মাধ্যমে মেলার সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে।

অনাকাংখিত দুর্ঘটনা মোকাবেলায় তাৎক্ষণিক অগ্নি নির্বাপন ব্যবস্থা নিশ্চিত করতে গাড়িসহ ফায়ার সার্ভিসের একটি টিম মেলা চলাকালীন সময়ে সর্বদা মেলা প্রাঙ্গনে অবস্থান করবে।

দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাট্রি’র আয়োজনে চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০২৩ উপলক্ষে আজকের সংবাদ সম্মেলনে উপস্থিত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বন্ধুগণ, চেম্বার সভাপতি ও সিআইটিএফ কমিটির উপদেষ্টা জনাব মাহবুবুল আলম, সহ-সভাপতি ও সিআইটিএফ কমিটির উপদেষ্টা জনাব সৈয়দ মোহাম্মদ তানভীর, মেলা কমিটির কো-চেয়ারম্যানবৃন্দ ও সদস্যবৃন্দ

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

© All rights reserved © 2023 Channel69tv.net.bd
Design & Development BY ServerNeed.com